মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
রোহিঙ্গা সংকট বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয়: কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা শেয়ার বাজারে কারসাজির কারণে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টার অবরোধ শেষ হয়েছে , স্বাভাবিক হচ্ছে জনজীবন জাতীয় পরিচয়পত্র বাতিল জেনারেল আজিজের দুই ভাইয়ের “আমি নিশ্চিত, আমরা যদি একসঙ্গে কাজ করি, তাহলে আমাদের ব্যর্থ হওয়ার কোনো কারণ নেই” চকরিয়ায় ডাকাতের গুলিতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত: ৩ ডাকাত আটক কুতুবদিয়ায় যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার পেকুয়ায় বােনের সাথে মোবাইল নিয়ে ঝগড়ার পর বিষপানে তরুণীর আত্মহত্যা মাতারবাড়িতে পানিতে ডুবে প্রাণ গেল শিশুর শিক্ষার্থীদের বাস ভাড়া সপ্তাহে ৭ দিনই অর্ধেক

মহিলা ভাইস চেয়ারম্যানকে অপসারণ

বশির আল মামুন, চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের রাউজান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানমকে অপসারণ করেছে স্থানীয় সরকার বিভাগ। জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণ করায় গত রোববার স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ সামছুল হকের সই করা এক প্রজ্ঞাপনে তাকে মহিলা ভাইস চেয়ারম্যান পদ থেকে অপসারণ করার বিষয়টি জানানো হয়।
এর আগে ২০১৯ সালে রাউজান উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেন ফৌজিয়া খানম। নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আর কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন তিনি।
ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়- ফৌজিয়া খানম উপজেলা পরিষদের পরিকল্পনা এবং সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণকারী জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের অকথ্য ভাষায় গালমন্দসহ অসদাচরণ করে উপজেলা পরিষদ আইন লঙ্ঘন করেছেন- তাই সরকার জনস্বার্থে তাকে স্বীয় পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়- ফৌজিয়া খানম কর্তৃক জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণের বিষয়টি বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হওয়ায় উপজেলা পরিষদ আইন অনুযায়ী এবং উপজেলা পরিষদ সদস্য ও মহিলা সদস্যদের (অপসারণ, অনাস্থা ও পদ-শূন্যতা) বিধিমালা মোতাবেক তাকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হলো।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION